৩টি সহজ উপায়ে চুলের আগা ফাটা সমস্যার সমাধান করুন

খুবই যন্ত্রণাদায়ক একটি সমস্যা হল চুলের আগা ফাটা। এই যন্ত্রণার কারণে চুল ঝাড়ুশলার মতো দেখায়। শুধু তাই নয় আগা ফাটার সমস্যার কারণে চুল বড় হতে চায় না । চুলের আগার দিক ফেটে দুই তিন দিকে যায় বলে আগার অংশ লালচে ও রুক্ষ লাগে। স্টাইলও করা যায় না ঠিক মতো। তাই এই সমস্যার সমাধান খুব জরুরী। চলুন আজকে শিখে নেয়া যাক পদ্ধতিগুলো।

১)চুলের যত্নে মধুর ব্যবহার
মধুর অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের জন্য যেমন ভালো তেমনই চুলের জন্য কার্যকরী। গোসলের ঠিক আগে পুরো চুল ভিজিয়ে নিয়ে তারপর ভালো করে মধু মাখিয়ে নিন। চুলের গোঁড়া থেকে শুরু করে আগা পর্যন্ত ভালো করে মধু মাখাবেন। একটু স্টিকি হলেও সমস্যা নেই। ৫-১০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। এতেই বেশ ভালো ফলাফল পাবেন।

hair treatment

চুলের আগা ফাটা সমস্যার সমাধান

২) জবা ফুলের ব্যবহার

নারকেল তেল বা অলিভ অয়েলে ২ টি জবা ফুল গরম করে নিন। এরপর তেল ছেঁকে ঠাণ্ডা করে বোতলে রেখে দিন। প্রতিবার ব্যবহারের আগে একটু গরম করে নিয়ে চুলের আগা এবং গোঁড়ায় অনেক ভালো করে তেল মাখিয়ে নিন। এরপর ২০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার ব্যবহারে চুল সংক্রান্ত সকল সমস্যার সমধান পাবেন। চুলের আগা ফাটা সহ আরও চুল সংক্রান্ত সমস্যা যেমন খুশকি, চুল পড়া ইত্যাদির সমাধান দেবে জবা ফুলের ব্যবহার।
৩) ডিম ও দুধের হেয়ার মাস্ক

অনেক বেশি কার্যকরী হেয়ার মাস্ক এটি। ১ টি ডিমের কুসুম, ২ টেবিল চামচ দুধ, ১ চা চামচ চিনি/ মধু একসাথে ভালো করে মিশিয়ে চুলে আগা থেকে গোঁড়া সম্পূর্ণ ভালো
লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ বার ব্যবহারেই বেশ ভালো ফলাফল পাবেন।

You may also like...