এই গরমে মাত্র ২ মিনিটের ছোট্ট একটি কাজ ধরে রাখবে আপনার ত্বকে সারাদিনের সতেজতা

গরমকালটা আমাদের ত্বকের উপর একটু বেশিই অত্যাচারী। ঘামের কারণে তেলচিটচিটে ভাব এবং তার সাথে ধুলোবালি ত্বকের সতেজতা কেড়ে নেয় ঘর থেকে বাইরে বের হওয়া মাত্রই। এতে করে আমাদের গন্তব্যে পৌঁছুতে পৌঁছুতে ত্বকের পাশাপাশি মন মেজাজেরও বারোটা বেজে যায়। আর প্রতিদিনের এই যন্ত্রণার কারণে আমাদের ত্বকে দেখা দেয় নানা সমস্যা। তাই বলে বাইরে যাওয়া বন্ধ করলে চলবেনা । এই সমস্যা থেকে মুক্তির উপায় অবশ্যই আছে। প্রতিদিন সকালের মাত্র ২ মিনিটের ছোট্ট কাজ সারাদিন আপনার ত্বকে ধরে রাখবে সতেজতা এবং সেইসাথে ত্বকের ক্ষতি হওয়া থেকেও রক্ষা করবে। চলুন তবে শিখে নিই মাত্র ২ মিনিটে রূপচর্চার rupchorcha  ছোট্ট কাজটি।

– ২ কাপ পানিতে গোটা লেবুর রস চিপে মিশিয়ে নিন অথবা ২ কাপ পানিতে ৩ টেবিল চামচ গোলাপজল মিশিয়ে নিন কিংবা গ্রিন টি তৈরি করে নিয়ে বরফ হতে দিন রাতেই। যাতে সকালে উঠে ব্যবহার করতে পারেন।
– সকালে উঠে মুখ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। পানির ঝাঁপটায় মুখ ধুয়ে কেমিক্যাল বিহীন বা মৃদু কোনো ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে মুছে নিন ভালো করে।
– একটি নরম পরিষ্কার কাপড়ে দু টুকরো বরফ পেঁচিয়ে নিন। এই বরফ পুরো মুখের ত্বকে ঘুরিয়ে ঘুরিয়ে ঘষে নিন।
– পুরো বরফ না গলা পর্যন্ত বরফ মুখে ঘষুন। এরপর মুখে হালকা পানি দিয়ে ধুয়ে মুখ মুছে নিন।
আর , এই কাজটুকুই আপনাকে পুরো দিন রাখবে বেশ সতেজ এবং ত্বকের নানা সমস্যা থেকে দেবে মুক্তি। এই কাজটি নারী পুরুষ উভয়ের জন্যই কার্যকরী।

You may also like...